পাঁচ আলোকচিত্রীর অভিনব প্রদর্শনী

0

HnExpress অশোক সেনগুপ্ত, কলকাতা : সিদ্ধার্থ পাল, অর্ণব বিশ্বাস সুমন মল্লিক, সমীর রাজ আর অনির্বাণ ভাদুড়ি। প্রথম জন বিক্রয়কর বিভাগের আধিকারিক। বাকিরা প্রতিষ্ঠিত চিকিৎসক। পাঁচ জনই অপেশাদার আলোকচিত্রী। ছবি তোলাই তাঁদের ধ্যানজ্ঞান, দর্শকদের কাছে পেশ করলেন তাঁদের কীর্তি। আরও কিছু সমমনস্কর সঙ্গে ওঁরা তৈরি করেছেন ‘স্পেকট্রাম’।

অর্ণব বিশ্বাস আর অনির্বান ভাদুড়ি — দু’জনই চক্ষু বিশেষজ্ঞ। প্রথম জন ‘অপথালমোলজিস্ট‘, দ্বিতীয় জন ‘অকুলোপ্লাস্টিক সার্জন’। সুমন মল্লিক একটি নামী বেসরকারি হাসপাতালের রেডিয়েশন বিভাগের প্রধান ও ক্লিনিক্যাল ডিরেক্টর। আর পঞ্চম আলোকচিত্রী সমীর রাজ চিকিৎসক হলেও একটি বেসরকারি হাসপাতালের প্রশাসনিক কর্তা।

ওঁদের তোলা ৭৭টি বিভিন্ন ধরণের ছবির এক সুন্দর প্রদর্শনী শুক্রবার শুরু হল কলকাতায় গগনেন্দ্র শিল্প সংগ্রহশালায়। ৩০“X৪৫“, ২০“X৩০“ আর ১২“X১৮“-র ফ্রেমে। চলবে রবিবার পর্যন্ত।‘মেমোরিজ‘, ‘আনটাইটেলড‘, ‘ডিমনেটাইজেশন‘, ‘কার্ডস অন দি টেবল‘— বিষয়ের নিরিখে প্রতিটি ছবির নামোল্লেখ রয়েছে ফ্রেমে।

বেলা ২টো থেকে ৮টা পর্যন্ত। বাঁধানো ছবিগুলিতে আগ্রহীরা পাবেন নিসর্গ থেকে পোর্ট্রেট, রাস্তা থেকে জনজীবন। ভাল লাগার মত একটা প্রয়াস। আজ মঙ্গলদীপ জ্বালিয়ে প্রদর্শনীর উদ্বোধন করেন বিশিষ্ট সাহিত্যিক দেবেশ রায় এবং গায়ক অনিন্দ্য চট্টোপাধ্যায়।

Leave a Reply

%d bloggers like this: