পতঙ্গ বাহিত রোগ প্রতিরোধে নিউবারাকপুর থানার উদ্যোগে সচেতনতা পদযাত্রা

HnExpress অলোক আচার্য, নিউবারাকপুর : পতঙ্গ বাহিত রোগ প্রতিরোধে সাধারন মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে পথে নামলো ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের অধীন নিউবারাকপুর থানার পুলিশ। বুধবার বিকেলে থানার সামনে থেকে এক বিরাট সুসজ্জিত সচেতনতা পদযাত্রা এলাকার বিভিন্ন পথ পরিক্রমা করে। পতঙ্গ বাহিত রোগ, যেমন বিশেষত ডেঙ্গু, ম্যালেরিয়া, ওয়েস্টনীল ভাইরাস, চিকেনগুনিয়া, সোয়াইনফ্লু মতো খতরনাক রোগ প্রতিরোধে স্হানীয় পৌর এলাকায় মশা মারার তেল ও ব্লিচিং পাউডার ছড়ানো হয়েছে আজ।

নিজস্ব চিত্র।

লিফলেট বিলি করে ডেঙ্গু প্রতিরোধযোগ্য বার্তার মাধ্যমে সাধারন মানুষের মধ্যে দৃঢ় সচেতনতা বৃদ্ধি করা হয়। এদিনের পদযাত্রায় সামিল হয়েছিল নিউবারাকপুর পৌরসভার স্বাস্থ্য কর্মীরা, নিউবারাকপুর থানার সকল পুলিশ আধিকারিকরা, কনস্টেবল, সিভিক ভলেন্টিয়ার, চিকিৎসকগণ ও স্হানীয় স্কুল এন সি সি পড়ুয়া সহ বিভিন্ন ক্লাব সংগঠনগুলি। নিউ বারাকপুর থানার ভারপ্রাপ্ত আধিকারিক হিমাদ্রি ডোগরা নিজ হাতে ব্লিচিং পাউডার ছিটিয়ে পদযাত্রার সূচনা করেন।

নিজস্ব চিত্র।

এদিন প্রাকৃতিক দুর্যোগকে উপেক্ষা করে ও এলাকার মানুষের স্বত়ঃস্ফূর্ত সহযোগিতায় ডেঙ্গু, ম্যালেরিয়া প্রতিরোধযোগ্য সচেতনতা পদযাত্রা ব্যাপক সাড়া ফেলে দিয়েছিল। নিউ বারাকপুর থানার ওসি হিমাদ্রি ডোগরা বলেন, ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের নির্দেশে প্রতিটি থানাকে পতঙ্গ বাহিত রোগ প্রতিরোধে সচেতনতা পদযাত্রা করার কথা বলেছেন।

নিজস্ব চিত্র।

আর তারই অঙ্গ হিসেবে নিউ বারাকপুর থানা আজ বিকালে থানা প্রাঙ্গণ থেকে এক পদযাত্রা আয়োজন করে। পুর এলাকার থানার পুলিশরা স্হানীয় পুরসভার স্বাস্থ্য কর্মীরা মশা মারার তেল ও ব্লিচিং পাউডার ছড়িয়ে মানুষকে সচেতনতা করেন। সমগ্র সচেতনতা পদযাত্রা পরিচালনার দায়িত্বে ছিলেন নিউ বারাকপুর থানার নতুন ভারপ্রাপ্ত এ.এস.আই সুব্রত গোস্বামী।

Leave a Reply

%d bloggers like this: