নেতাজীর জন্মদিন উপলক্ষে সারা বাংলা বসে আঁকো প্রতিযোগিতা ঃ আলো ট্রাস্ট

HnExpress অর্জুন কৃষ্ণ সিকদার, কলকাতা ঃ অন্ধকারকে দূর করতেই “আলো ট্রাস্ট” এর পথ চলা শুরু হয় ঈশ্বর বিশ্বাসী ও যীশুখৃষ্টের অনুগামী কমল কৃষ্ণ কুইলার হাত ধরে। একদিন যিনি সমগ্র ভারতবাসীকে পরাধীনতার শৃংখল থেকে মুক্ত করার জন্য আলোর দিশা দেখিয়েছিলেন, সেই মহান বীর, যিনি সমগ্র ভারতবাসী তথা পৃথিবীর মানুষের কাছে প্রনম‍্য, সেই রাষ্ট্রনেতা নেতাজী সুভাষচন্দ্র বোস এর জন্মদিন উপলক্ষে এই “আলো ট্রাষ্টে”র প্রতিষ্ঠাতা ও কর্নধার কমল কৃষ্ণ কুইলা ও “আলো ট্রাস্টে”র সকল স্বেচ্ছাসেবী সদস্যবৃন্দ এর উদ্যোগে সারা সকাল-সন্ধ্যা ব্যাপি অনুষ্ঠিত হল এক মনোজ্ঞ ক্রীড়া প্রতিযোগিতা, পুরস্কার বিতরণী অনুষ্ঠান এবং এদিন সর্বশেষ আকর্ষণ ছিল “ভারত গৌরব” সম্মাননা প্রদান।

অনুষ্ঠানটির আয়োজন করা হয় কলকাতার যোধপুর পার্ক অঞ্চলের নিউ অভিযান সংঘ ক্লাবের মাঠ প্রাঙ্গনে। এই ভারত গৌরব” সম্মাননার জন্য তিনজনকে সম্মানীয় ব্যাক্তিকে মনোনয়ন করা হয় ট্রাষ্টের পক্ষ থেকে। এছাড়াও এদিন আলো ট্রাস্ট এর সকাল-সন্ধ্যা অনুষ্ঠান কর্মসূচিতে ছিল সারা বাংলা বসে আঁকো প্রতিযোগিতা। সন্ধ্যায় অতিথি বরণ পর্বে বরণ করে নেওয়া হয় প্রধান অতিথি হিসেবে উপস্থিত প্রাক্তন ওলিম্পিয়ান কালিপদ সরদার, বিশেষ অতিথি কাউন্সিলর মধুছন্দা দেব(৯২ওয়ার্ড,KMC), প্রফেসর দীপালি শ্রীবাস্তব (বম্বে) প্রমুখ।

এদিন সম্মানীয় অতিথি হিসেবে ‘ভারত গৌরব’ সম্মাননা গ্রহণ করতে মঞ্চে উপস্থিত ছিলেন মহঃ জিন্নাত আলি(কর্মসংস্থান ও তার গবেষণা), সুব্রত মহাপাত্র(সমাজ সংস্কারক) প্রমুখ। সমগ্র অনুষ্ঠাটির পরিচালনার দ্বায়িত্বে ছিলেন স্টার জলসা খ্যাত অভিনেতা জয়ন্ত সামন্ত। এদিন এই বিশাল কর্মকান্ডের মাঝেও দশজন দুঃস্থ মাধ্যমিক পরীক্ষার্থীদের টেস্ট পেপার বিতরণ করা হয়, দশজন জমাদারকে দশটি মশারি দেওয়া হয়, এছাড়াও বহু কচি কাচা শিশুদের হাতে অজস্র উপহার তুলে দেওয়া হয় সংস্থার পক্ষ থেকে।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: