নির্যাতিত হলে ঘুরে দাঁড়াতে হবে মহিলাদের

HnExpress অশোক সেনগুপ্ত, কলকাতা : বিপদে পড়ে ভেঙে পড়বেন না। মনের জোর আর প্রত্যয়কে কেন্দ্র করে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করবেন।
এই মন্তব্য করলেন ‘মিসেস ইন্ডিয়া আইএবি-র’ এ বছরের ফার্স্ট রানার আপ লোপামুদ্রা মন্ডল। ইমরান জাকি, শতনম আহলুওয়ালিয়া, ইন্দ্রনীল মুখোপাধ্যায় প্রমুখ বিভিন্ন ক্ষেত্রের প্রতিষ্ঠিতদের পাশে নিয়ে সাংবাদিক সম্মেলন করেন তিনি।

‘মিসেস ইন্ডিয়া আইএবি-র’ এ বছরের ফার্স্ট রানার আপ লোপামুদ্রা বুধবার এক সাংবাদিক সম্মেলনে শোনালেন তাঁর আশাবাদের কথা। তিনি বলেন, একেবারে ঘর থেকে নারী সুরক্ষার ব্যাপারে প্রচার এবং সচেতনতা শুরু করতে হবে।

‘মিসেস ইন্ডিয়া আইএবি’-র ‘গ্লোবাল ব্র্যান্ড অ্যাম্বাসেডরের’ দায়িত্ব পেয়েছেন লোপামুদ্রা। তাঁর বক্তব্য, “আমার দায়িত্ব নারী নির্যাতন প্রতিরোধের চেষ্টা করা।“ মানসিক দৃঢ়তার নেপথ্যে মূল কারণ তাঁর মনের জোর। এ কথা জানিয়ে লোপামুদ্রা সাংবাদিকদের বলেন, বিবাহিত জীবনে যে অত্যাচার তিনি সহ্য করেছেন, সেটা তাঁকে হতাশ না করে নতুন ভাবে বাঁচার আলো দেখিয়েছিল। এগিয়ে যাওয়ার পথে অনেক সুহৃদকে পেয়েছেন। গার্হস্থ্য বা দাম্পত্য হিংসার মূলে সব সময়ে যে পুরুষরা, তা ঠিক নয়। নেপথ্যে মহিলারা অনেক সময় মাথাব্যথার যথেষ্ঠ কারণ হয়ে দাঁড়ায়।

২০০০ সালে মিস ক্যালকাটা হয়েছিলেন লোপামুদ্রা। কলকাতা প্রেস ক্লাবে ‘মিসেস ইন্ডিয়া আইএবি ২০১৮’ প্রতিযোগিতার অন্যতম উদ্যোক্তা অনিতা দত্ত বলেন, বেশ কিছুকাল ধরে লোপামুদ্রা এরকম প্রতিযোগিতা থেকে দূরে ছিলেন। কিন্তু আমার মনে হয়েছিল, সুযোগ পেলে তিনি আবার নিজেকে প্রমাণ করতে পারবেন। আমার প্রস্তাব উনি গ্রহণ করেন। এর পর মুম্বাইয়ে প্রতিযোগিতার আগে নানা রকম সমস্যার মুখে পড়েন। দৃঢ়তার সঙ্গে সে সবের মোকাবিলা করে প্রতিযোগিতায় ভাল ফল দেখান উনি।

প্রশ্নের জবাবে নিজের সম্পর্কে জানাতে গিয়ে লোপামুদ্রা বলেন, আমার জন্ম বহরমপুরে। ভবানীপুর এডুকেশন সোসাইটিতে পড়েছি ইংরেজি নিয়ে। ফ্যাশ ডিজাইনিং শিখেছি নামী প্রতিষ্ঠান থেকে। নিজস্ব দুটি ব্রান্ড রয়েছে আমার।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: