নিউবারাকপুরে ড: বি আর আম্বেদকর শিশু উদ্যান এবং নবরুপে তিনকন্যা পার্কের উদ্বোধন

HnExpress অলোক আচার্য, নিউবারাকপুর : রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় সারা বাংলা জুড়ে চলছে উন্নয়নের জোয়ার। উন্নয়নকে হাতিয়ার করে নিউ বারাকপুর পুরসভার উদ্যোগে রাজ্য সরকারের গ্রীন সিটি মিশন প্রকল্পে দুটি শিশু উদ্যানের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয় রবিবার বিকালে। নিউ বারাকপুর পুরসভার ৯ নং ওয়ার্ডের হরিগুরু চাঁদ সরণির ড: বি আর আম্বেদকর শিশু উদ্যান এবং পুরসভার ৮ নং ওয়ার্ডের নবরুপে তিনকন্যা পার্কের শুভ উদ্বোধন করলেন নিউ বারাকপুর পুরসভার পুরপ্রধান তৃপ্তি মজুমদার। দুটি শিশু উদ্যানের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিউ বারাকপুর পুরসভার প্রাক্তন পুরপিতা সুখেন মজুমদার,পুরদলনেতা প্রবীর সাহা, পুরপিতা ড. পঙ্কজ কুমার অধিকারী, ডঃ বিধান চন্দ্র মন্ডল সহ বিভিন্ন ওয়ার্ডের পুরপিতা ও পুরমাতারা।

নিউ বারাকপুর পুরসভার ৮নং ওয়ার্ডে নবরুপে তিনকন্যা পার্কের আলোকিতকরণ ও সৌন্দর্যায়ন উদ্ধোধনী অনুষ্ঠানে নাগরিকদের অংশগ্রহণে ছিল চোখে পড়ার মতো। পুরপ্রধান তৃপ্তি মজুমদার বলেন নিউ বারাকপুরের সার্বিক উন্নয়নে পুরপরিষেবার পাশাপাশি ছেলেমেয়েদের খেলাধুলার আনন্দ উপভোগে দুটি শিশু উদ্যানের আনুষ্ঠানিক উদ্বোধন করা হল। ছোট ছোট ছেলেমেয়েরা নাগরদোলায় স্লীপ ঢেকিতে চড়বে। নব বারাকপুরের নবরুপকার সুখেন মজুমদার বলেন, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় নব বারাকপুরের সার্বিক উন্নয়নে উদ্বাস্তু কলোনি স্বপ্ন নগরীতে বাস্তবায়িত হতে চলেছে। শিক্ষা, খেলাধুলায় শহর ধীরে ধীরে এগিয়ে চলেছে।

দুটি ওয়ার্ডের শিশু উদ্যানের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে নাগরিকদের স্বত়ঃস্ফূর্ত অংশগ্রহণে ব্যাপক সাড়া ফেলে দিয়েছে। দেখে খুব ভালো লাগছে। মানুষের পাশে থেকে তাদের সাথে করে নিয়ে এলাকার উন্নয়নে ওয়ার্ডের সদস্যরা সামিল হয়েছেন। ৮ নং ওয়ার্ডের নবরুপে তিনকন্যা পার্কের উদ্বোধনী অনুষ্ঠানে উদ্ধোধনী সংগীত পরিবেশন করেন সংগীত শিল্পী ঋত্বিকা আচার্য। তবলা সঙ্গতে ছিলেন সন্মেলন বিশ্বাস। শিশু শিল্পী তৃষিতা দে’র লোকনৃত্য পরিবেশন দশর্কদের মুগ্ধ করে। এদিনের অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন পুরদলনেতা প্রবীর সাহা।

1 thought on “নিউবারাকপুরে ড: বি আর আম্বেদকর শিশু উদ্যান এবং নবরুপে তিনকন্যা পার্কের উদ্বোধন

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: