তোমার আনন্দের পুজো

HnExpress দেবাশিস রায়, কাঁচরাপাড়া : স্বপ্ন সঙ্গী-র পঞ্চম প্রয়াস, প্রতিবারের মতো এবছরও পুজোর সময় কিছু দুঃস্থ ও গরিব পথশিশুদের হাতে নতুন জামা-কাপড় তুলে দেওয়া হল। সঙ্গে তাদের জন্য দুপুরের খাওয়ারও আয়োজন করা হয়েছিল। ৩০ জন সদস্যের মিলিত প্রচেষ্টাকে সফল করতে আজ ১১ অক্টোবর, সকাল ১০টায় কাঁচরাপাড়া স্টেশন সংলগ্ন বাজারে অনুষ্ঠিত হল তোমার আনন্দের পুজো। এদিন ১৭৩ জন দুঃস্থ পথশিশুকে সংস্থার সাধ্যমতো জামাকাপড় ও দুপুরে খাবারের আয়োজন করা হয়েছিল। পুজোর আনন্দটা তাদের সঙ্গে ভাগ করে নিতে পেরে স্বপ্ন সঙ্গী’র সমস্ত সদস্যরা উচ্ছ্বসিত।

‘তাঁর কোনও আদি মূর্তি নেই। এই বিশ্বের প্রকাশই তাঁর মূর্তি।’ তার অরণ্যে, মরু প্রান্তরে, শিলা খণ্ডে, নদীর জলধারায়, চষা মাঠে, সমুদ্রের উচ্ছ্বাসে সেই অনন্য মূর্তির প্রকাশ । এবং অবশ্যই এই বিশ্ব প্রকৃতির অবিচ্ছেদ্য অঙ্গ তার প্রাণীকূলে। মানুষে। মানুষ না থাকলে তার আরাধ্যও নেই। কারণ সর্বশক্তিমানের যে ধারণা, তার জন্ম মানুষের মনে। তাই শারদ উৎসবের এই প্রাক্ মুহূর্তে সকালের প্রার্থনা হোক প্রতিটি মানুষ ভালো থাক। সবার জন্য আসুক প্রকৃত শুভ দিন।

মহাপ্রকৃতির আশীর্বাদে যেন সবাই সবার হাত ধরতে পারি। কারণ প্রকৃতি ও মানুষ ধর্ম, বর্ণের অতীত। এই মহামন্ত্র নিয়ে বৃদ্ধাশ্রমের আবাসিকদের পাশে দাঁড়ালেন বারাকপুরের বিশিষ্ট সমাজসেবী সম্রাট তপাদার। বৃহস্পতিবার, ১১ অক্টোবর সকালে তিনি হাজির হলেন বারাকপুর রিভার সাইড রোডের ভোলানন্দ বৃদ্ধাশ্রমে। আবাসিকদের হাতে সম্রাট তুলে দেন পুজোর উপহার আর অন্তরের প্রণাম। আবাসিকরা দু-হাত তুলে আশীর্বাদ করলেন তাঁকে।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: