তৃণমূলের বৃহত্তর জোট হওয়ার সম্ভাবনার আভাস পাওয়া গেল আজকের ব্রিগেড থেকে

HnExpress নিজস্ব সংবাদদাতা, কলকাতা : আজ মহা সমারোহে অনুষ্ঠিত হ’ল তৃণমূলের বিজেপি বিরোধী সমস্ত দলকে এক মঞ্চে সংগঠিত করে ‘মোদি হঠাও দেশ বাঁচাও’ স্লোগান কে মুলমন্ত্র করে ‘দু হাজার উনিশ মোদি ফিনিশ’ এর কর্মযজ্ঞের সুচনা। এদিন তৃণমূলের ডাকা এই মহা সমাবেশে ব্রিগেড ময়দানে তিল ধারণেরও জায়গা ছিল না।

আজকের সভামঞ্চে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সভানেত্রী তথা মা-মাটি-মানুষের মুখ্যমন্ত্রী মাননীয়া মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকে উপস্থিত ছিলেন শরদ পাওয়ার, রিতেশ তিওয়ারি, অখিলেশ যাদব, এম কে স্ট্যালিন, কুমারাস্বামী, সদ্য বিজেপি থেকে পদত্যাগকারি গেগং অপাং এবং আরও তাবড় তাবড় রাজনৈতিক নেতৃত্ববৃন্দ।

নিজস্ব চিত্র

আজ সভামঞ্চে উপস্থিত সকলেই মমতা বন্দ্যোপাধ্যায়কে সমর্থন করে বলে দেন যে আগামীদিনে নরেন্দ্র মোদির বিরোধিতার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের লড়াইকে তাঁরা সমর্থন করবেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যে এদিন ফুটে ওঠে বর্তমান ভারতবর্ষের অর্থনৈতিক দুর্দশার ঘটনা।

উনি বলেন , “বিগত ৭০ বছরে পাকিস্তান যা করতে পারেনি এই নরেন্দ্র মোদি’র সরকার তা করেছে। মানুষে মানুষে বিভেদ থেকে শুরু করে সমস্ত ইন্সটিটিউশন, সংবিধানকে ধ্বংস করার চেষ্টা করেছে।’ তাঁর সাফ কথা , “বিজেপি যদি ভারতের ইতিহাস, ভুগোল পরিবর্তন করতে পারে তাহলে ভারতবর্ষে বিজেপি সরকারও পরিবর্তিত হবে।”

নিজস্ব চিত্র

এই মহাজোটের নেতৃত্ব নিয়ে তিনি বলেন, ” এই জোট দেশের স্বার্থে তৈরি। এই জোটে সবাই নেতা, সবাই কর্মী, সবাই সমর্থক এই উন্নততর ভারত গড়ার।” স্লোগানে স্লোগানে তিনি বলে ওঠেন ,”লড়াই লড়াই লড়াই চাই , লড়াই করেই বাঁচতে চাই” , ” বিজেপি হঠাও দেশ বাঁচাও”।

নিজস্ব চিত্র

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: