শারীরিক প্রতিবন্দকতাকে দূরে সরিয়ে রেখে, শুভ্র’র নেতৃত্বাধীন ভারত টি-২০ সিরিজে হারালো শ্রীলঙ্কাকে

HnExpress শুভব্রত মুখার্জি, কলম্বো : সম্প্রতি শ্রীলঙ্কার কলম্বোতে অনুষ্ঠিত হয় বিশেষভাবে শারীরিক অক্ষমদের টি-২০ সিরিজ। শ্রীলঙ্কার বিপক্ষে ২-১ ফলে সিরিজে জয় পেল ভারত। শুভ্র জোয়ারদার এর নেতৃত্বাধীন ভারত রুদ্ধশ্বাস সিরিজ জয় ছিনিয়ে নিল শ্রীলঙ্কার মাটিতে।

প্রসঙ্গত উল্লেখ্য এই সিরিজের একমাত্র অর্ধশতরান (৪৫ বলে ৬৩) এসেছে অধিনায়ক শুভ্র’র ব‍্যাট থেকেই। বিদেশের মাটিতে এই নিয়ে পরপর ৩ বার সিরিজ জিতলো শুভ্রর নেতৃত্বাধীন ভারতীয় দল।

প্রথম ম‍্যাচে ২০ ওভারে ১৪৯ রান তোলে ভারত। জবাবে ব‍্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানেই থেমে যায় শ্রীলঙ্কার ইনিংস। ৪ রানে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নেয় শুভ্ররা। প্রথম ম‍্যাচে ভারতের হয়ে ২৩ রান করা ছাড়াও ২ উইকেট নেন এই ম‍্যাচের সেরা পারফরমার কৈলাশ প্রসাদ।

২য় ম‍্যাচে শুভ্রর অপরাজিত ৬৩ রানের দৌলতে ভারত ২০ ওভারে ১৬৬ রান তোলে। জবাবে ব‍্যাট করতে নেমে ৩ উইকেট হাতে নিয়ে ৫ বল বাকি থাকতেই ম‍্যাচ নিজেদের পকেটস্থ করে সিরিজে সমতা ফেরায় শ্রীলঙ্কা।

৩য় ম‍্যাচে প্রথমে ব‍্যাট করে শ্রীলঙ্কা ২০ ওভারে ১২৩ রান তোলে। জবাবে ব‍্যাট করতে নেমে মাত্র ১৩ ওভারেই কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে সিরিজ জয় সুনিশ্চিত করে ভারত। ভারত এর বলরাজকে টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত করা হয়।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: