ঝিরিঝিরি বৃষ্টি শুরু হল দক্ষিণবঙ্গে, জানালো আলিপুর আবহাওয়া দপ্তর

HnExpress জয় গুহ, ওয়েদার রিপোর্ট, কলকাতা ঃ অবশেষে শ্রাবণের ঝিরিঝিরি ধারায় হলেও দক্ষিণবঙ্গে শুরু হল বৃষ্টিপাত, জানাচ্ছে হওয়া অফিস। তবে পরিস্থিতি অনেকটাই অনুকূল বলা চলে। বঙ্গের উপর বিস্তৃত মৌসুমী অক্ষরেখা, অবশেষে অল্প বিস্তর স্বস্তির বৃষ্টিতে ভিজছে কলকাতা। আগামীকাল বেশকিছু জায়গায় ঝড় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে হাওয়া সুত্রের খবর।

একটা ঘূর্ণাবর্ত দক্ষিণ উড়িষ্যা ও উত্তর অন্ধ্রপ্রদেশ উপকূলে রয়েছে, এর ফলে আজ ২৬ তারিখ একটা নিম্নচাপ তৈরি হয়েছে। তাই ২৬ ও ২৭ কলকাতা সহ দক্ষিণ বঙ্গের প্রায় সব জায়গায় বৃষ্টিপাত হতে পারে। বেশ কয়েকটি জায়গায় ভারী বৃষ্টিপাতও হতে পারে বলে সূত্রের খবর। যেমন —দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম প্রভৃতি। আজ সকাল থেকেই ছিল মেঘলা আকাশ।

যেকোনো রকমের খবর ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন।

কলকাতা সহ দক্ষিণবঙ্গে শুরু হয়েছে ঝিরঝিরে বৃষ্টি। আবহাওয়া দফতর জানিয়েছে, দক্ষিণবঙ্গের উপর বিস্তৃত রয়েছে মৌসুমী অক্ষরেখা। এরই পাশাপাশি বঙ্গোপসাগরে তৈরি হয়েছে নিম্নচাপ। এই দুয়ের জেরেই আজ ও কাল দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা। তবে উত্তরবঙ্গে এবার বৃষ্টি কমবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

যতক্ষন বৃষ্টি হবে না ততক্ষণ আদ্রতা জনিত এই অস্বস্তি বজায় থাকবে। মুশলধারায় বৃষ্টি হলে তাপমাত্রা একটু কমবে। ২৮ তারিখ আবার বৃষ্টি একটু কমবে দক্ষিণবঙ্গে। উত্তর বঙ্গে আগামী দুদিন ভারী বৃষ্টি বজায় থাকবে। ২৭ থেকে বৃষ্টির পরিমান কমবে উত্তরবঙ্গে, এর কারণ স্বরূপ বঙ্গোপসাগর থেকে জলীয়বাষ্প সহ বাতাস হিমালয়ে গিয়ে ধাক্কা মারছে ও উত্তরবঙ্গের উপর একটা ঘূর্ণাবর্ত বিরাজ করছে।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: