জলপাইগুড়ি পুরসভার ২২নং ওয়ার্ডে শুরু হল ওয়ার্ড উৎসব এসো আলোর বৃত্ত গড়ি

HnExpress পিনাকী রঞ্জন পাল, জলপাইগুড়ি, ২৫ জানুয়ারী : জলপাইগুড়ি পুরসভার ২২নং ওয়ার্ডে শুরু হল ওয়ার্ড উৎসব “এসো আলোর বৃত্ত গড়ি”। আজ সকালে এক বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে উৎসবের সূচনা হয়।

শোভাযাত্রার পূর্বে মাসকলাইবাড়ি ১নং আরআর প্রাথমিক বিদ্যালয়ের মাঠে ওয়ার্ডের বর্ষীয়ান নাগরিকদের দ্বারা পতাকা উত্তোলন, প্রদীপ প্রজ্জ্বলন করা হয়। এরপর ফেলে আসা বছরে ওয়ার্ডের প্রয়াত হওয়া মানুষদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পার্ঘ্য নিবেদন করেন সকলে।

এরপর ওয়ার্ড কাউন্সিলর পিনাকী সেনগুপ্তের নেতৃত্বে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা ওয়ার্ডের বিভিন্ন পথ পরিক্রমা করে এই স্কুল মাঠেই এসে শেষ হয়। শোভাযাত্রায় ওয়ার্ডের নাগরিকরা ছাড়াও স্কুলের ছাত্র ছাত্রী, ব্যান্ড, আদিবাসী নৃত্য, গানের দল অংশগ্রহণ করে।

মাসকলাইবাড়ি ১নং আরআর প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এই উৎসব চলবে আগামী ২৮ জানুয়ারী পর্যন্ত। প্রতিদিন দুপুর ১টা থেকে শুরু হবে বিভিন্ন প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। থাকবে নাটক, সংগীত, আবৃত্তি, বাউল গান, লোকনৃত্য, আদিবাসী নৃত্য, শিশুদের দ্বারা পরিবেশিত অনুষ্ঠান। উৎসবের শেষ দিন সন্ধ্যায় থাকবে পুরস্কার বিতরণী এবং বহিরাগত শিল্পীদের দ্বারা পরিবেশিত অনুষ্ঠান।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: