নিউবারাকপুর থানার উদ্যোগে জলতরঙ্গ কাপের চ্যাম্পিয়ন লেনিনগড় ইয়ং স্টার

HnExpress অলোক আচার্য, নিউবারাকপুর : ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের ব্যবস্হাপনায় নিউবারাকপুর থানার উদ্যোগে শনিবার স্হানীয় অগ্রদূত সংঘ ময়দানে শনিবার অনুষ্ঠিত হল আমন্ত্রণমূলক ৮দলীয় নকআউট পর্যায়ে একদিনের ফুটবল প্রতিযোগিতা। ফাইনালে লেনিনগড় ইয়ং স্টার এবং কামারগাতি অভিযাত্রী সংঘ মুখোমুখি হয়। খেলায় লেনিনগড় ইয়ং স্টার ২-০গোলে পরাজিত করে কামারগাতি অভিযাত্রী সংঘকে। ইয়ং স্টারের পক্ষে জয়সূচক গোল দুটি করে বেলঘরিয়ার জিৎ সেন এবং ছোটন দে।

চ্যাম্পিয়ন এবং রানার্স দলের হাতে সুদৃশ্য জলতরঙ্গ কাপ তুলে দেন ভারতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক ও প্রশিক্ষক বিকাশ পাঁজি এবং নিউবারাকপুর পৌরসভার পুরপ্রধান তৃপ্তি মজুমদার। ফাইনালের ম্যান অফ দ্য ম্যাচ এবং সর্বোচ্চ গোলদাতার পুরষ্কার পায় জিৎ সেন। ম্যান অফ দ্য সিরিজ প্রাপক জিৎ সেনের হাতে সুদৃশ্য ট্রফি তুলে দেন নিউবারাকপুর থানার ভারপ্রাপ্ত আধিকারিক রাজু মুখার্জী। বেস্ট গোলকিপার পুরষ্কার পায় নবপল্লী এভারগ্রীন ক্লাবের ঝন্টু মন্ডল। সকালে শান্তির প্রতিক সাদা পায়রা উড়িয়ে এবং ফুটবলে কিক অফ করে খেলার শুভ উদ্বোধন করেছিলেন নিউবারাকপুর রেনবো অ্যাথলেটিক ক্লাবের সভাপতি ও ক্রীড়াপ্রেমী সুখেন মজুমদার।

সুখেন বাবু বলেন বাংলার ফুটবলকে সমৃদ্ধ ও প্রানবন্ত করতে রাজ্যের মুখ্যমন্ত্রী খেলাধুলার মাধ্যমে সুস্হ সমাজ গঠনের লক্ষ্যে এবং পুলিশ ও সাধারন মানুষের মধ্যে জনসংযোগ বাড়াতে প্রতিটি থানাকে জলতরঙ্গ কাপ ফুটবল টুর্নামেন্ট করার কথা বলেছেন তারই অঙ্গ হিসেবে শনিবার এই বিশাল ফুটবল প্রতিযোগিতার আয়োজন। প্রাক্তন ফুটবলার বিকাশ পাঁজি বলেন, পুলিশ শুধু চোর ডাকাতই ধরে না। সাধারন মানুষের সঙ্গে পুলিশের যে একটা নিবিড় জনসংযোগ তার সার্থক রূপায়ন এই জলতরঙ্গ কাপ ফুটবল প্রতিযোগিতা। খুব ভালো লাগছে শহর এবং গ্রাম থেকেও এই পাড়া ফুটবল প্রতিযোগিতায় ছেলেরা অংশগ্রহণ করেছে। সুস্হ সমাজ গঠনে খেলাধুলার একটা বড়ো ভূমিকা রয়েছে। বিশেষত ফুটবলে। এত মানুষের উৎসাহ উদ্দীপনা খুব ভালো লাগছে দেখে। এছাড়াও উপস্হিত ছিলেন বিশ্ব সেবাশ্রম সংঘের প্রতিষ্ঠাতা ঠাকুর শ্রী শ্রী সমীর ব্রহ্মচারী, নিউবারাকপুর কলোনি বয়েজ হাই স্কুলের প্রধান শিক্ষক ড. অনিরুদ্ধ বিশ্বাস, ঘোলা থানার আই সি সুপ্রকাশ পট্টনায়ক, প্রাক্তন ফুটবলার মৃত্যুঞ্জয় হাজরা, পার্থসারথি বসু, ক্রীড়াবিদ মানস গাঙ্গুলি, ব্যারাকপুর ২ পঞ্চায়েত সমিতির কর্মাধক্ষ রমেশ রায়, স্হানীয় পুরপিতা মনোজ সরকার, জয়গোপাল ভট্টাচার্য, প্রবীর সাহা, পৌরমাতা নির্মিকা বাগচী, ক্রীড়া সাংবাদিক পূর্ণেন্দু চক্রবর্তী প্রমুখ।

স্বাগত ভাষনে থানার ওসি রাজু মুখার্জী বলেন, পশ্চিমবঙ্গ সরকারের উদ্যোগে ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের আওতায় প্রতিটি থানাকে একটি করে ফুটবল প্রতিযোগিতা করার কথা বলেছেন তারই অঙ্গ হিসেবে এই জলতরঙ্গ কাপের আয়োজন। শহরে এবং গ্রামের ৮টি দলকে নিয়ে এই প্রতিযোগিতা। সকাল থেকে বিকেল পর্যন্ত বিভিন্ন ক্লাব সংগঠন ও এলাকার ক্রীড়াপ্রেমী মানুষের স্বত়ঃস্ফূর্ত অংশগ্রহণে প্রতিযোগিতাটি স্বার্থক রূপ পায়। অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন শিক্ষক অম্লান দাশগুপ্ত। উল্লেখ্য নিউবারাকপুরের অতিত দিনের দিকপাল ফুটবলারদের মধ্যে ছিলেন শ্যামল ঘোষ, অজয় কর্মকার, দেব শংকর ঘোষ, চিন্ময় সিকদার, প্রলয় সরকার, দীপক গাইন, দীপক দত্ত, সুধীর দাস প্রমুখ। একসময় কোলকাতা ফুটবল মাঠে প্রথম ডিভিশনে দাপিয়ে ফুটবল খেলেছেন তাঁরা।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: