চন্দনা মেমোরিয়াল ট্রাস্ট পরিচালিত ‘সব পেয়েছির আসর’ ও ‘অন্নোদয় যোজনা’

HnExpress নিজস্ব প্রতিনিধি, নিউ বারাকপুর ঃ আজ সারাদিন ব‍্যাপী নিউ ব‍্যারাকপুরের সাউথ কোদালিয়ায় এক ঘরোয়া পরিবেশে অনুষ্ঠিত হল চন্দনা মেমোরিয়াল ট্রাস্ট কলকাতা আয়োজিত” সব পেয়েছির আসর” ও “অন্নোদয় যোজনা”। আজ এই মনোরম ঘরোয়া পরিবেশে মূলত সমাজের পিছিয়ে পড়া একাংশ শিশুদের নিয়ে এ যেন এক মহৎ কর্মসূচির কর্মযজ্ঞ বলা যায়।

ট্রাস্টের সম্পাদিকা ও কর্ণধার নূপুর সাহার স্বতঃস্ফূর্ত উদ্যোগে এই অনুষ্ঠানের মূল উদ্দেশ‍্য অর্থাৎ প্রান্তিক এলাকার পিছিয়ে পড়া শিশুদের আনন্দ উৎসবের মধ্য দিয়ে জীবনের মূল স্রোতে ফিরিয়ে নিয়ে যাওয়ার এই মহৎ উদ্দেশ্যটি এক কথায় সত্যি প্রশংসনীয়। মূলত এই সংগঠনটি মহিলা সদস্যাদের নিয়েই গঠিত, তবে কিছু পুরুষ সদস্যও রয়েছেন সংগঠনের সাথে। বর্তমানে সাত জন সদস্য সদস্যাদের নিয়ে দ্বিতীয় বর্ষে পদার্পণ করল সিএমটি। এদিন সেই সমাজের শিক্ষণ মূলক বার্তা সহ নানা ধরণের মনোজ্ঞ অনুষ্ঠানের মধ‍্য দিয়ে সারাদিন নানা বয়সের শিশুদের নিয়ে আনন্দ-আড্ডায় হইহই করে কাটিয়ে দিল ট্রাস্টের সকল সদস্য ও সদস্যাগণ।

গান, আবৃত্তি , কুইজ, বিতর্ক নৃত‍্য পরিবেশনা তৎসহ নানা রকমের প্রতিযোগিতা মূলক খেলা এবং আহার- ভোজন যোগে ২৫-৩০ টি শিশু আনন্দ সহকারে অংশ গ্রহণ করে। অনুষ্ঠান শেষে সকল প্রতিযোগীদের পুরষ্কৃত করা হয়। এদিন অনুষ্ঠানে উপস্হিত ছিলেন নিউট্রিশনিষ্ট অধ‍্যাপিকা রমা দাস, বাচিক শিল্পী ও সদস‍্যা গায়ত্রী নাগ, নৃত‍্য শিল্পী ইতা দে, সঙ্গীত শিল্পী সুদীপ্তা নন্দী, বিউটিশিয়ান কাজল মজুমদার, পিয়ালী বিশ্বাস, নাগের বাজার এডুকেশন সেন্টারের কর্ণধার বিশিষ্ট শিক্ষিকা ববিতা সাহা।

এছাড়াও উপস্থিত ছিলেন এইচ.এন.এক্সপ্রেস ডিজিটাল মিডিয়ার কর্ণধার তথা সম্পাদিকা ইন্দ্রানী সেনগুপ্তা, হাউসের মুখ্য সদস্যা সুমিতা সেনগুপ্তা, ট্রাস্টের সদস্যা মিনাক্ষী বিশ্বাস প্রমুখ। বর্ণিতা সাহা, পিয়াসা বিশ্বাস ও রাজন‍্যা সাহা’র নৃত‍্য এই অনুষ্ঠানে এক নতুন মাত্রা এনে দেয়। অনুষ্ঠানটিকে সব দিক দিয়ে সার্থক রূপ দিতে সহযোগিতা করেছেন ট্রাস্টের কোষাধ্যক্ষ রামচন্দ্র সাহা।

এদিন ট্রাস্টের পক্ষ থেকে আয়োজিত মধ‍্যাহ্ণ ভোজনে শিশুদের সঙ্গে বড়োরাও একসাথে অংশগ্রহণ করেন। এদিনের সমগ্র অনুষ্ঠানের সঞ্চালনার দায়িত্বে ছিলেন ট্রাস্টের কর্ণধার নূপুর সাহা। এবং উপস্হিত সকল অতিথিবৃন্দ ও অংশ গ্রহণকারী শিশু এবং তাদের অভিভাবকদেরকে ধন‍্যবাদ জ্ঞাপন করেন ট্রাস্টের সভাপতি কুমারেশ রায়।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: