দ্যা হেরিটেজ স্কুলে বন্যপ্রাণী ও প্রাকৃতিক পরিবেশ এর উপর ক্যুইজ প্রতিযোগিতার আসর

HnExpress নিজস্ব প্রতিনিধি, কলকাতা ঃ গতকাল রুবি হাসপাতালের এলাকা সংলগ্ন আনন্দপুরের দ্যা হেরিটেজ স্কুলে রোটারি ক্লাব অফ ক্যালকাটা ইউভিস, ইন্টারেক্ট ক্লাব অফ এডামাস ইন্টারন্যাশনাল স্কুল এবং সেভাস ম্যাগাজিনের যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হল স্কুল ভিত্তিক প্রাকৃতিক পরিবেশ ও বন্যপ্রাণী সম্পর্কিত কুইজ প্রতিযোগিতা। সারা কলকাতার বাছাই করা ৪১টা সেরা স্কুলের প্রায় ১২৩ জন পঞ্চম থেকে সপ্তম শ্রেণীর ছাত্র-ছাত্রীরা এই মনমুগ্ধ করা ক্যুইজ প্রতিযোগিতায় অংশ নেয়। যার মধ্য থেকে সারাদিনব্যাপি এই হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর সর্বপ্রথম স্থানের মর্যাদা কেড়ে নেয় কলকাতার ডি পিএস রুবি পার্ক স্কুল, দ্বিতীয় স্থান অধিকার করে দ্যা হেরিটেজ স্কুল, আর যুগ্মভাবে তৃতীয় স্থান অধিকার করে এমপি বিড়লা এবং বিড়লা হাই স্কুল।

এদিনের এই অনুষ্ঠানে বিশেষ অতিথি রূপে উপস্থিত ছিলেন টালিউড খ্যাতনামা অভিনেত্রী মেঘনা হালদার, রোটারি ডিজি আরটিএন মুুকুল সিনহা, আরটিএন শরদ খাটোর (প্রেসিডেন্ট -রোটারি ক্লাব অফ ক্যালকাটা ইউভিস) এবং আই পি ডিজি ব্রজগোপাল কুন্ডু, গ্রেট ক্যুইজ মাস্টার রাজীব সান্যাল প্রমুখ।

অভিনেত্রী মেঘনা হালদার তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে জানান, আগামী প্রজন্মকে সুদৃঢ় করতে এ ধরনের উদ্ভাবনী প্রচেষ্টাকে আমি খুব ভালো উদ্যোগ বলে মনে করি এবং এই ট্যালেন্টেড শিশু গুলিকে আমি সেলুট করি যে এত অল্প বয়সে এতটা এগিয়ে রয়েছে তারা। আজকাল টিচারদের সাপোর্টের জন্য বাচ্চারা এতটা মাল্টি ট্যালেন্টেড হয়ে উঠতে পারছে, যেটা আমাদের সময় খুবই কম দেখা যেত। তবে ভালোই লাগছে এটা ভাবতে যে, ওদের মধ্যে পরিবেশ সম্পর্কে, বন্যপ্রাণী সম্পর্কে সচেতনতা বাড়ছে। এবং আগামী দিনে আরও বেশি করে বেড়ে উঠুক এটাই কাম্য। তিনি এদিন বিচারকমন্ডলীর বিবেচনায় নির্বাচিত ফাইনাল রাউন্ডের বিজয়ী প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেন। এদিনের এই সুন্দর অনুষ্ঠানটি সুসংগঠিত ও সুচারুভাবে পরিচালনা করেন বাংলার স্বনামধন্য ক্যুইজ মাস্টার রাজীব সান্যাল।

প্রসঙ্গত আপনাদের জানাই, বিগত বেশ কয়েক বছর ধরে এই বার্ষিক কুইজ প্রতিযোগিতাটি ভারতবর্ষের প্রায় ৪০টি বাছাই করা শহরে ক্রমাগত অনুষ্ঠিত হয়ে চলেছে। এবং আগামী ৮ই ফেব্রুয়ারি, ২০১৯- এ মুম্বাইয়ের ফাইনালে কলকাতার হয়ে প্রতিনিধিত্ব করবে আজকের প্রথম স্থান অধিকারী স্কুল “ডি পি এস রুবি পার্ক”।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: