কল‍্যাণী বিশ্ববিদ‍্যালয়ের রসায়ন ডিপার্টমেন্টের ৫২তম পুনর্মিলন উৎসব

HnExpress নিজস্ব প্রতিনিধি, কল্যাণী : শনি ও রবিবার দুদিন ধরে অনুষ্ঠিত হল কল‍্যাণী বিশ্ববিদ‍্যালয়ের রসায়ন ডিপার্টমেন্টের ৫২তম পুনর্মিলন উৎসব। বিভাগের দ্বিতীয় ও চতুর্থ সেমিস্টারের ছাত্রছাত্রী ও গবেষকদের পরিচালনায় এটি অনুষ্ঠিত হয়। এদিনের অনুষ্ঠানে একটি সুভ‍্যেনির প্রকাশ পায়। ছাত্রছাত্রী, গবেষক এবং শিক্ষকদের সাহিত‍্য এবং বিজ্ঞানভিত্তিক প্রবন্ধ ও কবিতা স্থান পেয়েছে এতে।

বিভিন্ন ঘরানার গান, নৃত‍্য, আবৃত্তি এবং নাটকসহ একটি চমৎকার সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয় ছাত্রছাত্রী ও গবেষকদের যৌথ উদ্যোগে। এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বনামধন্য অধ‍্যাপক নীলাশিস্ নন্দী, অশোক প্রসূন চট্টোপাধ্যায়, স্বাতী দে, কুমারেশ ঘোষ, বিভাগীয় প্রধান শীতল কুমার চট্টোপাধ্যায় প্রমুখ।

এদিন পুনর্মিলন ও সাহিত্য-সাংস্কৃতিক উৎসব মঞ্চে একটি কবিতা আবৃত্তি করেন কবি ও রসয়ান বিভাগের অফিস কডিনেটোর ফারুক আহমেদ। শিশু শিল্পী রাইসা নূর একটি ছড়া পরিবেশন করেন। শীতল কুমার চট্টোপাধ্যায় বলেন, ছোট গণ্ডি পেরিয়ে মুক্ত জ্ঞানের আলোয়, উচ্চতর শিক্ষা অর্জনের ক্ষেত্রে আলোকিত মুখ -রাই দেশের গৌরব। জেনে খুশি হই যে, গোটা পৃথিবীর মধ্যে আমাদের কল্যাণী বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগ নানা দিক থেকে গৌরবোজ্জ্বল ঐতিহ্যের অধিকারী আজ প্রাক্তনীদের হাত ধরে।

এক মহান ব্রত ধারণ করে আছে এ পবিত্র বিদ্যাঙ্গণ। শিক্ষাই শক্তি। আজ থেকে আমাদের জীবনের মূলমন্ত্র হোক- “শিক্ষার জন্য আসা ও সেবার জন্য বেরিয়ে পড়া। “আলোকিত জীবন এর জন্য অভিযাত্রা শুভ হোক, সুন্দর হোক। রসায়ন বিভাগের ৫২ তম পুর্নমিলন উৎসবের আয়োজন সার্থক হোক।

আবার

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: