এবারে ক্যান্সার চিকিৎসার পেইনলেস পদ্ধতিতে  আনসার দেবে হোমিওপ্যাথ 

HnExpress পার্থ পাল, দমদম : ক্যান্সার কথাটা শুনলেই মনে যেন একটা অজানা ভয় কাজ করে। তাই কথায় বলে, ক্যান্সার এর নেই কোনো আনসার। কিন্ত সম্প্রতি হোমিওপ্যাথি চিকিৎসাতে বলছে হ্যাঁ ক্যান্সার এরও আনসার আছে। আর সেই আনসারকে মুমুর্ষ রুগির কাছে পৌছে দেওয়ার মহৎ উদ্দেশ্যেই ১৫ই সেপ্টেম্বর সেচ্ছাসেবী সংগঠন “নবারুণ”-এর পরিচালনায় ক্যান্সার রুগীদের পাশে থাকতে দমদমের আর.এন.গুহ রোড সংলগ্ন মসজিদ গেট, ভারতী সঙ্ঘের উৎসব গৃহে একটি ক্যান্সার সচেতনতা বিষয়ক আলোচনাচক্র অনুষ্ঠানের আয়োজন করা হয়।

DSC_2055

এদিন এই অনুষ্ঠানে মোট ৯ জন হোমিওপ্যাথি ডাক্তার উপস্থিত ছিলেন। তাদের মধ্যে ৬ জন ডাক্তার বাবু মূলত ক্যান্সার নিয়েই কাজ করেন। এই অনুষ্ঠানের কর্মকর্তা ও নবারুনের কর্ণধার শ্যামল সেনগুপ্ত বাবু প্রেস বিবৃতিতে বললেন, ৫০ জন মেম্বার নিয়ে এই সংগঠন পরিচালনা করছেন তিনি। এছাড়াও অনাথ আশ্রম, বৃদ্ধাশ্রম, স্ট্রিট চিলড্রেন নিয়ে সারা বছরই নবারুণ কিছু না কিছু কাজ করেই চলেছে। মাত্ৰ দেরবছর এর প্রতিষ্ঠান, এর মধ্যেই কয়েক হাজার দুস্থ মানুষের পাশে থাকতে পেরে নিজেদের ধন্য মনে করচ্ছি। কারুর কাছে কোনো সাহায্য ছাড়াই আমরা আমাদের লক্ষ্যে পৌঁছে চলার চেষ্টায় ব্রতী হয়েছি।

DSC_2050

অনুষ্ঠানে ডাক্তাররা ক্যান্সার কি ভাবে আস্তে পারে? কি ভাবে তার প্রতিরোধ করা যায়? কোথায় কোথায় ক্যান্সার হতে পারে? কোন কোন পরীক্ষার মাধ্যমে তা ধরা পরতে পারে প্রথম স্টেজে এবং তারপর করণীয় চিকিৎসা কি হতে পারে? এই সম্বন্ধে বিস্তারিত আলোচনা করলেন মঞ্চে উপস্থিত সকল ডাক্তার অতিথিবর্গ।এর সাথে সঠিক সময়ে সঠিক চিকিৎসার পরামর্শ দেন তারা। নবারুণের সকল সদস্যরা খুব সুন্দরভাবে অনুষ্ঠানটি বাস্তবায়িত করেন।


by

Tags:

Comments

Leave a Reply