এই ভোটযুদ্ধ শুধুমাত্র বাংলার জন্য নয়, এই যুদ্ধ হল দেশকে ঐক্যবদ্ধ করার এক আশু কর্তব্য, বললেন সাংসদ শুভাশিষ চক্রবর্তী

HnExpress ইন্দ্রানী সেনগুপ্ত, দক্ষিণ ২৪ পরগণা ঃ সামনেই এসে গেল লোকসভা নির্বাচন, চারিদিকে বিরোধীদের মধ্যে চলছে ভোট প্রচারের পাশাপাশি ভোট যুদ্ধের মহা প্রস্তুতি। আর আসন্ন লোকসভা নির্বাচনে দক্ষিণ ২৪ পরগনার ৪টি আসনেই জয়ী হবেন তৃণমূল কংগ্রেস প্রার্থীরা। এমনই কিছু রাজনৈতিক বক্তব্য রাখলেন সাংসদ তথা দক্ষিণ ২৪ পরগনা জেলার তৃণমূল কংগ্রেসের সভাপতি শুভাশিষ চক্রবর্তী, গতকাল দক্ষিণ কলকাতার হরিদেবপুরের এক সাংবাদিক বৈঠকে।

এলাকা তথা নিজ জেলায় ভোট প্রচারের পাশাপাশি ৪২ শে ৪২ নিয়ে তাঁর কিছু মূল্যবান মতামত জানাতে গতকাল হরিদেবপুরের ৪১ পল্লীতে এক সাংবাদিক সম্মেলন এর আয়োজন করেন তিনি। এদিন তিনি আগত সংবাদমাধ্যম কে বললেন যে, সংগঠনের দিক দিয়ে তৃণমূল কংগ্রেস প্রচার থেকে শুরু করে সব দিক থেকেই বেশ অনেকটাই এগিয়ে রয়েছে। তাই খুব সহজেই বলাও যায় যে এবারের ভোটযুদ্ধে তৃণমূল কংগ্রেসই জিতবে। ৪২ শে ৪২ এবার তৃণমূল কংগ্রেসের সুযোগ্য নেত্রী তথা বাংলার অগ্নিকন্যা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর হাতের মুঠোয়, আর তা বাস্তবায়িত করতে সাহায্যের করেছে বাংলার শুভবুদ্ধি সম্পন্ন আপামর জনগণ।

তাছাড়া অন্যদিকে দলীয় সুপ্রিমো মমতা ব্যানার্জীর নেতৃত্বে এই রাজ্যে ধরাবাহিক ভাবে সাধারণ মানুষের জন্যে অনেক উন্নয়ন মূলক কাজও করেছে তৃণমূল কংগ্রেস পরিচালিত বর্তমান সরকার। এদিন শুভাশিষ চক্রবর্তী সাংবাদিক সম্মেলনে আরও জানালেন যে, যে যত যাই বলুক না কেন, আগের থেকে দলের প্রার্থীরা বেশি ভোটের ব্যবধানেই জিতবেন, অন্তত আমার নজরদারি তাই বলছে। তিনি বললেন, এই ভোটযুদ্ধ শুধুমাত্র বাংলার জন্য নয়, এই যুদ্ধ হল দেশকে ঐক্যবদ্ধ করার এক আশু কর্তব্য। দেশের ঐক্য, সার্ভভৌমত্ব ও সর্বোপরি সাম্প্রদায়িক সম্প্রীতিকে অটুট রাখাই এখন আমাদদের সবার গুরু দায়িত্ব বলে আমি মনে করি। আর মমতা ব্যানার্জীর নেতৃত্বে সেই কাজই করছে তৃণমূল কংগ্রেস।

এছাড়াও তিনি বলেন, বৃহত্তর সমাজ গড়ার লক্ষ্যেই এবার সব ধরণের পেশার মানুষকেই দলের প্রার্থী করা হয়েছে, এতে বিরোধীরা সমালোচনা করলেও আমাদের তাতে বিশেষ কিছুই যায় আসেনা। কেননা এটা আমরা সবাই জানি আসন্ন লোকসভা নির্বাচনে রাজ্যের ৪২ টি আসনে যিনিই দলের প্রার্থী হন না কেন তিনি একমাত্র মমতা ব্যানার্জীর লক্ষ্যে অবিচল থেকে শুধুমাত্র তাঁরই জন্য প্রতিনিধিত্ব করবেন।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: