মুখ্যমন্ত্রীর স্বপ্নের উন্নয়নের প্রকল্পগুলিকে ব্লক ও শহরে বেশী করে ছড়িয়ে দিতে নিউব্যারাকপুরে তাৎক্ষণিক বক্তৃতা প্রতিযোগিতা শুরু

HnExpress অলোক আচার্য, নিউব্যারাকপুর : বিষয়- বাংলার উন্নয়ন। রাজ্যের মুখ্যমন্ত্রীর স্বপ্নের উন্নয়নের প্রকল্পগুলিকে ব্লক ও টাউনের পাড়ায় পাড়ায় পৌঁছে দেওয়ার অভিপ্রায়ে সর্বভারতীয় তৃণমূল যুব তথা রাজ্য তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পরিকল্পনা অনুযায়ী ও উত্তর ২৪ পরগণা জেলা তৃণমূল যুব কংগ্রেস সভাপতি তথা বিধায়ক পার্থ ভৌমিকের আহ্বানে বক্তৃতা প্রতিযোগিতার আয়োজন করে, নিউ ব্যারাকপুর শহর তৃণমূল যুব কংগ্রেস। সোমবার স্থানীয় মিলন মন্দির ভবনে ১, ২, ৩, ১৩ ও ১৫ নং ওয়ার্ডের ছাত্র, যুব, মহিলা ও সাধারণ মানুষদের নিয়ে মুখ্যমন্ত্রীর উন্নয়নের ২৮ টি প্রকল্পকে কেন্দ্র করে অনুষ্ঠিত হল এই বক্তৃতা প্রতিযোগিতা। মুখ্যমন্ত্রীর স্বপ্নের উন্নয়নের প্রকল্পগুলি হল – সবুজশ্রী, শিশু সাথী, শিক্ষাশ্রী, কন্যাশ্রী, সবুজ সাথী, খাদ্য সাথী, রূপশ্রী, স্বাস্থ্য সাথী, যুবশ্রী, গতিধারা, সুফল বাংলা, গীতাঞ্জলি, নিজ গৃহ – নিজ ভূমি, সবলা, মুক্তির আলো, সাবলম্বন স্পেশাল, লোকপ্রসার, মাভৈঃ, স্বামী বিবেকানন্দ স্বনির্ভর কর্মসংস্থান, পশ্চিমবঙ্গ স্বনির্ভর সহায়ক প্রকল্প, মুক্তিধারা, সামাজিক সুরক্ষা যোজনা ২০১৭, সময়ের সাথী, সমব্যথী, কিশোর শক্তি যোজনা, মানবিক, ন্যায্য মূল্যে ঔষধ এবং জল ধরো জল ভরো।

— প্রকল্পগুলি নিয়ে ৫টি ওয়ার্ডের ২০ জন প্রতিযোগী অংশগ্রহণ করে এদিন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন – নিউ ব্যারাকপুর পৌরসভার চেয়ারপার্সন তৃপ্তি মজুমদার, উপপৌরপ্রধান মিহির কুমার দে, নিউব্যারাকপুর শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি সুখেন মজুমদার, পুরদলনেতা প্রবীর সাহা, পৌরমাতা লিপিকা দাস, চন্দনা চক্রবর্তী, পূর্ণিমা রায়, পৌরপিতা মনোজ সরকার, তৃণমূল মহিলা কর্মী ইতু দত্ত, প্রমুখ। বিচারকদের আসনে ছিলেন নিউব্যারাকপুর কলোনি বয়েজ হাই স্কুলের প্রধান শিক্ষক ড. অনিরুদ্ধ বিশ্বাস, অধ্যাপক ড. নিখিল চন্দ্র হালদার, ড. বিধান চন্দ্র মন্ডল ও উপপৌরপ্রধান মিহির কুমার দে। সমগ্র অনুষ্ঠানটির পরিচালনা ও সঞ্চালনার দায়িত্বে ছিলেন শহর তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি সুমন দে। উল্লেখ্য, ২০টি ওয়ার্ডের চলবে এই ৭ মিনিট করে বক্তৃতা প্রতিযোগিতা। ১০০ নম্বরের এই প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারীরা জেলা স্তরে যাবে এবং জেলা স্তরে ভালো ফলাফল করলে রাজ্য স্তরে গিয়ে সফল প্রতিযোগীদের মুখ্যমন্ত্রী ও সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় পুরস্কৃত করবেন। আগামী ২৫ শে আগস্ট পর্যন্ত নিউ ব্যারাকপুরে চলবে এই বক্তৃতা প্রতিযোগিতা। মুখ্যমন্ত্রীর স্বপ্নের উন্নয়নের প্রকল্পগুলিকে বেশী করে মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য রাজ্য তৃণমূল যুব কংগ্রেসের এই মহতী উদ্যোগ নিয়েছে, তাকে বাস্তবায়িত করতে ব্লক ও টাউনে জেলা ভিত্তিক এই তাৎক্ষণিক বক্তৃতা প্রতিযোগিতা। প্রতিযোগিতায় এলাকার বাসিন্দাদের উপস্থিতি ছিল লক্ষণীয়।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: