ইস্টার সান্ডের দিন শ্রীলঙ্কায় বিস্ফোরণের জেরে সোশ্যাল মিডিয়ায় প্রতিক্রিয়া ব্যক্ত ক্রীড়া জগতের

HnExpress ওয়েবডেক্স নিউজ ঃ রবিবার সকালে অর্থাৎ ঈস্টার সান্ডের দিন শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে হোটেল ও গীর্জায় ধারাবাহিক বোমা বিস্ফোরণের ঘটনায় শোক প্রকাশ করেছেন ভারতীয় ক্রিড়া জগতের বহু মানুষ। সেই দেশের স্থানীয় সময় ছিল তখন সকাল ৮.৪৫ মিনিট, ঠিক এই সময় ঘটে এই ভয়ানক বিস্ফোরণটি।

পর পর মোট আটটি বিস্ফোরণে কেঁপে ওঠে শ্রীলঙ্কা, আর তার সাথে কেঁপে উঠল সেই শহরের তিনটি গির্জা ও তিনটি পাঁচতারা হোটেল। বিশেষ সুত্রে পাওয়া শেষ খবর অনুযায়ী ২০৭ জনেরও বেশি মৃত্যু হয়েছে এই অমানবিক বিস্ফোরণের ঘটনায়। এদের মধ্যে তিনজন ছিল ভারতীয় নাগরিক। বিদেশমন্ত্রী টুই্যট করেন যে, ন্যাশনাল হসপিটাল ভারতীয় হাই কমিশনকে জানিয়েছে ঘটনায় তিন ভারতীয় প্রাণ হারিয়েছেন এই বিস্ফোরণে। এঁদের মধ্যে আছেন লক্ষ্মীনি, এন চন্দ্রশেখর এবং রমেশ। বাকি আরও বিস্তারিত তথ্য জানার চেষ্টা চলছে এখনো।

তিনি আরও জানান যে, মোট আটটি পর পর বিস্ফোরণের ফলে কেঁপে ওঠে গোটা কলম্বো। যদিও সুত্রের খবর অনুযায়ী প্রথমে ছ’টি বিস্ফোরণের খবর পাওয়া গেছিল। আর সেই ধারাবাহিক বিস্ফোরণের খবর পৌঁছে গিয়েছে ভারতীয় ক্রীড়ার অন্দরমহলে। এই আক্রমণের খবরে রীতিমতো হতাশ ভারতের ক্রীড়াবিদরা।

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি আহত ও নিহতদের প্রতি তাঁর শ্রদ্ধা জানিয়েছেন টুইট করে। বিরাট লিখেছেন, ‘‘শ্রীলঙ্কার খবর শুনে আমি সত্যিই স্তম্ভিত। এই ঘটনার প্রভাব যাদের উপর পড়েছে তাদের জন্য রইল আমার বিনম্র প্রার্থণা।” শুধু বিরাট কোহলিই নন, এই ঘটনায় গোটা দেশের ক্রীড়া জগৎ আজ মর্মাহত ও ভারাক্রান্ত।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: