ইভেন্ট ক্রাফটের পঞ্চম বর্ষের পদার্পণে বাংলা নববর্ষের ক্যালেন্ডার সুটে কলকাতায় এলেন বলিউড অভিনেত্রী খুশি মুখার্জি

HnExpress অন্তিমা দে, হলদিরাম : ইভেন্ট ক্রাফট তার পঞ্চম বর্ষে পদার্পণ করার সাথে সাথেই বাংলা নববর্ষের ক্যালেন্ডার সুটের এর জন্য প্রধান আকর্ষণ হিসেবে বেছে নিলেন হিন্দি ও দক্ষিণ সিনেমার নবগতা অভিনেত্রী খুশি মুখার্জিকে। আজ সকালে ভিআইপি হলদিরাম সংলগ্ন দ্য সার্কেল ক্লাবে ইভেন্ট ক্রাফটের কর্ণধার দেবরাজ দাস একটি সাংবাদিক সম্মেলন আয়োজন করে সেখানে আনুষ্ঠানিক ভাবে এই কর্মকাণ্ডের ঘোষণা করলেন।

এদিন খুশির সাথে অনেক নতুন মডেলদেরকেও এই সুটে নিজেদের প্রতিভাকে বিকশিত ও প্রকাশ করার সুযোগ করে দেওয়া হল ইভেন্ট ক্রাফটের বিনম্র সহযোগিতা ও স্বতঃস্ফূর্ত প্রচেষ্টার মাধ্যমে। এদিন সাংবাদিক সম্মেলনে খুশি মুখার্জিকে প্রশ্ন করা হয় যে, আপনি তো এই প্রথমবার কলকাতায় কাজ করতে চলেছেন, তা সেই বিষয়ে আপনি নিজে কতটা উৎসাহিত? উত্তরে খুশি বললেন, আমি কলকাতায় সেভাবে না আসলেও ছোটবেলা থেকেই কলকাতাকে ভালোবাসি। কারণ আমার মা একজন খাঁটি বাঙালি। আর আমার মায়ের বাপের বাড়ির বেশিরভাগ আত্মীয় পরিজনেরা কলকাতাতেই বসবাস করেন। সেই হিসেবে মায়ের মাতৃভাষাও বাংলা।

আর ছোট থেকেই মায়ের কাছে তাঁর এই স্বপ্নের কলকাতার অনেক গল্প শুনে বড় হয়েছি রঙ্গিন জল্পনার জাল বুনতে বুনতে। আজ সেই স্বপ্ন পূরণের পালা। আর সম্ভবত তাই তিনি কলকাতায় কাজ করা নিয়ে ভীষণই উৎসাহিত। তিনি এদিন আরোও বললেন যে, তার মা মুম্বাইতে থাকলেও মন তাঁর পরে থাকে কলকাতাতেই, কারণ তিনি তাঁর এই জন্মভূমির শহরটিকে খুবই ভালোবাসে এবং মনে মনে মিসও করেন খুব। আর মায়ের এই ভালোবাসা ও শ্রদ্ধা থেকেই নবাগতা খুশিও আজ খুব খুশি কলকাতার বুকে ইভেন্ট ক্র‍্যাফটের সৌজন্যে এমন একটি কাজের সুযোগ পাওয়ার জন্য।

এছাড়াও খুশি মুখার্জি জানালেন যে, তিনি যদি বাংলা সিনেমায় কাজ করার সুযোগ পান তাহলে তিনি অবশ্যই নায়ক হিসেবে জিৎ এর সঙ্গে কাজ করতে চাইবেন। যদিও তিনি মূলত সফট রোল বা লাভস্টোরির উপর কাজ করতে বেশি পছন্দ করেন, তা স্বত্তেও তিনি যদি কোন নেগেটিভ চরিত্রে অভিনয় এর সুযোগ পান সেটা অবশ্যই তাঁর কাছে গ্রহণ যোগ্য। তিনি মনে, একজন প্রকৃত অভিনেত্রী হল অনেকটা জলের মত, অর্থাৎ জলকে যখন যে পাত্রে রাখা হয় সে তখন সেই পাত্রের আকার ধারণ করে, আর তাই একজন অভিনেত্রীর কাছে নেগেটিভ, পজেটিভ সব চরিত্রই সমান গ্রহণ যোগ্যতার অধিকারী।

সম্প্রতি স্পিলিটভিলা ও লাভ স্কুল এর পর খুশি এবার নিজেকে বাংলা সিনেমার জগতে অর্থাৎ টলিউডের রঙ্গমঞ্চে অভিনেতা জিতের বিপরীতে নায়িকা অথবা যেকোনো চ্যালেঞ্জিং নেগেটিভ চরিত্রে পরীক্ষা করে দেখতে চান যে, তিনি বিনোদনের জগতে একজন কতটা সফল অভিনেত্রী। তিনি এদিন সাংবাদিকদের জানান, খুব শীঘ্রই বাংলা চলচ্চিত্রের একজন নাম করা পরিচালক তথা তার এক বন্ধু তাকে বাংলা সিনেমায় কাজ করার জন্য প্রস্তাব দিয়েছেন আর সেখানে হয়তো তাকে কোনো এক দাপুটে রাজনৈতিক মহিলার চরিত্রে অভিনয় করতে দেখা যেতে পারে। এখন শুধু সময়ের অপেক্ষা! আর এর পাশাপাশি খুব তাড়াতাড়ি লঞ্চ হতে চলেছে খুশি মুখার্জি ক্যালেন্ডার সুট ও ইভেন্ট ক্র‍্যাফটের কর্ণধার দেবরাজ দাসের ড্রিম পঞ্চমতম বাংলা নববর্ষের ক্যালেন্ডার।

এদিন ইভেন্ট ক্র‍্যাফটের কর্ণধার মিঃ দাস বললেন, ইভেন্ট ক্র্যাফট গত পাঁচ বছর ধরে প্রতি বছরেই কোনো না কোনো নতুন উঠতি অভিনেতা-অভিনেত্রীদের সুযোগ করে দেন বাঙালি নববর্ষের ক্যালেন্ডার লঞ্চে মধ্য দিয়ে গ্ল্যামার ওয়ার্ল্ডের প্রবেশপথ। তাঁর বক্তব্য অনুযায়ী, আমি প্রতি বছরই মুম্বাই থেকে একজন প্রধান সেলিব্রিটি নির্বাচন করে নিয়ে আসি এবং আমি কয়েকটি নতুন মুখ দিয়ে গ্ল্যামার শিল্পের সাথে পরিচয় করিয়ে তাদের একটা কাজের প্ল্যাটফর্ম তৈরি করে দেওয়ার চেষ্টা করি। বিগত থেকে এখন পর্যন্ত আমি ১২টি সৌন্দর্য্য প্রতিযোগিতার আয়োজন করেছি। আমি এপর্যন্ত বহু নবাগতদের মডেল হিসেবে প্রাথমিক প্ল্যাটফর্ম তৈরি করে দিয়েছি। আর এই ফ্লিডে আমার ৩০ টিরও বেশি মডেলার প্রার্থীরা যথেষ্ট ভালভাবেই কাজ করছে এবং প্রতিষ্ঠিত মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে টলিউড ও তার পাশাপাশি বলিউড গ্ল্যামার শিল্পে।

এই বছর কিছু নতুন প্রার্থী যারা মডেল হিসেবে অংশগ্রহণ করেছেন, তারা হলেন— শ্রেয়া দাস, স্নেহা চক্রবর্তী, দেবলিনা, দৃষ্টি গুপ্ত, বহ্নিশিখা, নিশা খাতুন, নেহা দাস, কৃতী আগরওয়াল, অনিশ, স্মর্পিতা, বাবুসোনা, সৌমেন, শুভম, হৃতিক, সাহেব প্রমুখ। এদিন এই সারাদিন ব্যাপি নবাগত সেলিব্রিটি ও নতুন মডেলদের নিয়ে ক্যালেন্ডার সুটের পাশাপাশি চলল সাংবাদিক সম্মেলনে আসা হাইলাইট নিউজ এক্সপ্রেস ডিজিটাল মিডিয়ার কর্ণধার তথা সম্পাদিকা ইন্দ্রাণী সেনগুপ্ত, বিবিপি নিউজ এর মাসুদুর রহমান, লাভ এ্যাফের্স এর মহঃ এম আলম, আজকাল লাইভ নিউজের সমীর দাস সহ বিভিন্ন সংবাদমাধ্যম থেকে আগত সাংবাদিকদের নিয়ে অনাড়ম্বরপুর্ণ এক সম্বর্ধনা প্রদান অনুষ্ঠান।

চিত্র ঃ মার্থা ইন্দ্রাণী সেনগুপ্ত।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: