মাদ্রাসার বোর্ডের আলিম পরীক্ষায় মেয়েদের মধ্যে প্রথম মধ্যমগ্রামের মাবিয়া পারভীন

HnExpress নিজস্ব সংবাদদাতা : পশ্চিমবঙ্গ মাদ্রাসা বোর্ডের আলিম পরিক্ষায় ৭৯৬ পেয়ে রাজ্যে অষ্টম স্থান ও মেয়েদের মধ্যে প্রথম স্থান দখল করলো উত্তর ২৪ পরগনার মধ্যমগ্রাম পৌরসভা এলাকার থানার অন্তর্গত হুমাইপুর নুরুন্নবী সিনিয়র মাদ্রাসার ছাত্রী মাবিয়া পারভীন।

আজ বৃহস্পতিবার প্রকাশিত হল পশ্চিমবঙ্গ মাদ্রাসা বোর্ডের হাইমাদ্রাসা, আলিম ও ফাজিল পরিক্ষার ফলাফল। আলিম (মাধ্যমিক) পরিক্ষায় উল্লেখযোগ্য ফল করে তাক লাগিয়ে দিল উত্তর ২৪ পরগনার ছাত্ররা। উল্লেখ্য প্রথম ১০ এর মধ্যে প্রথম, দ্বিতীয়, তৃতীয়, ষষ্ঠ ও অষ্টম স্থান অধিকার করে।

মাবিয়ার এই সাফল্যের কথা জানার সাথে সাথে তার পিতা, মাতা ও পরিবারে যেন খুশির বান ডেকেছে। অন্যদিকে মেধাবী শিক্ষার্থী মাবিয়া পারভিনের ফলাফলে মাদ্রাসার শিক্ষক শিক্ষীকারাও যারপরনাই খুশী ও গর্বিত।

স্কুল সুত্রের খবর, চিরকালই মাবিয়া পারভীন খুবই মেধাবী ছাত্রী বলেই জানে সবাই। তার পিতা মুজিবর রহমান পেশায় একজন ছোট্ট ব্যবাসায়ী। সে তিন ভাই বোনের মধ্যে বড়ো। ছোট্ট বেলা থেকেই সে মাদ্রাসায় পড়াশোনা করে।

স্কুলের বিজ্ঞানের শিক্ষক মেহেদী হাসান বলেন, “মাবিয়া ছোট্ট বেলা থেকেই অসম্ভব মেধাবী একটি মেয়ে। আমরা তার এই চুরান্ত সাফল্যে খুবই খুশী। আর তার পাশাপাশি সে যাতে ভবিষ্যতে আরও ভালো, আরও বড় সাফল্য এর অধিকারী হয় তার জন্য উপরওয়ালার কাছে কামনা করি।”

এদিকে মাবিয়া তার নিজস্ব সাফল্যে উছ্বাস প্রকাশ করে বলে, “আমি আমার সাফল্যে খুবই আনন্দিত। আমি আমার এই সাফল্যকে আমার পিতামাতা ও শিক্ষক শিক্ষীকাদের উদ্দেশ্যে উৎসর্গ করতে চাই।” সে তার সাক্ষাৎকারে HnExpress এর প্রতিনিধিকে জানায় যে, আমি ভবিষ্যতে আরবী ভাষায় গবেষনা করতে ইচ্ছুক।


Posted

in

, ,

by

Comments

Leave a Reply