আবারও ছন্দপতন বাংলা চলচ্চিত্র জগতে

HnExpress ১২ই মার্চ, ইন্দ্রাণী সেনগুপ্ত, কলকাতা ঃ আবারও ছন্দপতন ঘটল বাংলা চলচ্চিত্র ও সিরিয়াল জগতে। গতকাল প্রায় সন্ধ্যে সাড়ে সাতটা নাগাদ মাত্র ৬৯ বছর বয়সেই নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন অভিনেতা ও সুগায়ক সন্তু মুখোপাধ্যায়। বেশ কিছুদিন আগেই প্রয়াত হলেন অভিনেতা ও প্রাক্তন সাংসদ তাপস পাল, আর এবারে চলচ্চিত্র জগতকে বিদায় জানালেন সন্তু মুখোপাধ্যায়।

শেষবারের মত বাবাকে আদর সহ বিদায় জানালেন স্বস্তিকা

তিনি বহুদিন ধরেই অসুস্থ ছিলেন, কিন্তু কিছুদিন যাবৎ শ্বাসকষ্ট জনিত সমস্যায় ভুগছিলেন। আর তারই চিকিৎসা করতে একবার ভর্তিও হয়েছিলেন বেসরকারি এক হাসপাতালে। সেই সময়েই ধরা পরে তিনি মারণসম রোগ ক্যান্সার ও মধুমেহ রোগে আক্রান্ত। চিকিৎসা চলাকালীন কিছুটা সুস্থবোধ হলেই তিনি ফিরে আসেন নিজ গৃহে। কিন্তু গতকাল সন্ধ্যায় বর্ষীয়ান অভিনেতা সকলকে কাঁদিয়ে পাড়ি দিলেন অমৃতলোকে।


জনস্বার্থে প্রচারিত।

প্রসঙ্গত, আনুমানিক ১৯৭৫ সাল থেকে চলচ্চিত্র জগতে তাঁর অভিনয়ের পদক্ষেপ শুরু হয় রাজা, স্বামী-স্ত্রী, দেবদাস, শেষ বিচার, অগ্নিপথ, সপ্তসুর, কলঙ্কিনী কঙ্কাবতী, হারমোনিয়াম, সীমান্তে, ন্যায় অন্যায়ের মত সিনেমার মধ্য দিয়ে। আর শুধু চলচ্চিত্রই কেন, বর্তমানে বাংলা সিরিয়ালেও অতিপরিচিত মুখ তিনি। তিনি দক্ষ অভিনয়ের পাশাপাশি ছিলেন বলিষ্ঠ কন্ঠস্বর এর অধিকারি একজন গায়ক ও আবৃত্তিকার।

সর্বোপরি তিনি ছিলেন একজন ভালো মনের মানুষ। এমনই এক বর্ষীয়ান অভিনেতার অকাল প্রয়াণে স্তম্ভিত ও বাকরূদ্ধ সারা টলিউড স্টুডিও পাড়া। অন্যদিকে শোকে বিহ্বল তাঁর দুই কন্যা স্বস্তিকা মুখোপাধ্যায় ও অজপা মুখোপাধ্যায়। যদিও তাঁর এই অসাধারণ অভিনয় প্রতিভা ও অভিনীত সিনেমা গুলির মধ্য দিয়ে তিনি বাঙালির হৃদয়ের মণিকোঠায় বিরাজ করবেন চিরকাল।

 

Leave a Reply

%d bloggers like this: