আবারও এক নক্ষত্রপতন বাংলা চলচ্চিত্র জগতের, জনপ্রিয় কৌতূক অভিনেতা নিমু ভৌমিক প্রয়াত

HnExpress জয় গুহ, কলকাতা ঃ আবারও নক্ষত্র জগতে ছন্দপতন, প্রয়াত হলেন জনপ্রিয় হাস্যকৌতুক অভিনেতা নিমু ভৌমিক। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৪ বছর। গত মঙ্গলবার, ২৭শে আগস্ট বিকেলে গড়িয়ার বাড়িতেই মৃত্যু হয় তাঁর। বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন নিমু ভৌমিক। তাঁর পরিবারের তরফে জানানো হয়েছে, কয়েকদিন আগেই এই অভিনেতাকে হাসপাতাল থেকে বাড়িতে নিয়ে আসা হয়। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বাংলা চলচ্চিত্র জগতের খ্যাতনামা টলিউড পাড়ায়।

রায়গঞ্জ লোকসভা কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী হিসেবে দাঁড়িয়েছিলেন অভিনেতা নিমু ভৌমিক। লোকসভা ভোটে বিজেপির প্রতীকে লড়েছিলেন রায়গঞ্জ আসন থেকেই। সেখানে ২ লক্ষের কিছু বেশি ভোট পেয়েছিলেন তিনি। তবে হারের পরে তাঁকেও আর বিশেষ যাতায়াত করতে দেখা যায়নি রাজ্য বিজেপি দফতরে। কিন্তু তাঁর দীর্ঘ অভিনয় জীবনের একাধিক চরিত্রে অভিনয় করেছেন এই অভিনেতা। কখনো হাস্যরসে ভরপুর তো কখনো মারাত্মক ক্রুর ভিলেনের চরিত্রে। ১৯৩৫ সালের ১৪ নভেম্বর দিনাজপুরে জন্ম নিমু ভৌমিকের।

যেকোনো রকমের খবর ও বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ঃ ৮২৪০৯০২৪৪৫।

দাদার কীর্তি (১৯৮০), দেবতা (১৯৯০), হার মানা হার (১৯৭২), শত্রুমিত্র (১৯৯৯), অপরাজিত (১৯৯৬), বেয়াদপ (১৯৯৬), নদীর পারে আমার বাড়ি (২০০১) সহ আরও অনেক ছবিতেই অভিনয় করেছিলেন তিনি। এছাড়াও টেলি ধারাবাহিকের থেকে বেশি সিনেমাতেই তাঁকে অভিনয় করতে দেখা গিয়েছে। দীর্ঘদিন রায়গঞ্জে নাটক করার পরে ১৯৫৪ সাল থেকে বাংলা ছবিতে ধারাবাহিক অভিনয় শুরু করেন তিনি।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: