অশুভ শক্তির পরাজয় ঘটবেই : মুকুল

HnExpress দেবাশিস রায় : অন্যান্য বছরের মতো এবারও নিজের বাড়ি কাঁচরাপাড়া ঘটক রোড়ে দুর্গাপুজোর মহাষ্টমীতে হাজির ছিলেন বহিষ্কৃত তৃণমূল নেতা তথা বিজেপি নেতা মুকুল রায়। এদিন পরিবারের সদস্যদের সঙ্গে অঞ্জলিও দেন তিনি। তবে আশ্চর্যের বিষয় সেখানে হাজির ছিলেন না বীজপুরের বিধায়ক তথা মুকুল রায়ের ছেলে শুভ্রাংশু রায়। এর আগে অন্যান্যবারের মতোই হালিশহর বাঁধাঘাটে তর্পণও সারেন মহালয়ার দিন।

তিনি মায়ের কাছে অঞ্জলি দিয়ে কী জানালেন প্রশ্ন করা হলে বলেন, প্রার্থনা করলাম রাজ্যে অশুভ শক্তির পরাজয় হোক, শুভ শক্তির জয় হোক। তবে এবারে পুজোতে শুভ্রাংশুর অনুপস্থিতি নিয় কোনও মন্তব্য করেননি। এপ্রসঙ্গ এড়িয়ে মুকুলবাবু বলেন, মায়ের কাছে প্রার্থনা করলাম, রাজ্যে অশুভ শক্তির পরাজয় হোক, শুভ শক্তির জয় হোক।

পাশাপাশি তিনি স্বভাবসিদ্ধ ভঙ্গিতে রাজ্য সরকার এবং তৃণমূল কংগ্রেসের তীব্র সমালোচনাও করেন। তৃণমূল কংগ্রেসের মহাসচিব তথা শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের নাম করে মুকুল বলেন, লোকটা রাজনীতির এবিসিডি-ই জানে না। তিনি আরো বলেন, ২০১৯-এর লোকসভা নির্বাচনে ২০টির বেশি আসন পাবে না তৃণমূল কংগ্রেস। অলীক স্বপ্ন দেখছে তৃণমূল।

প্রসঙ্গত, মুকুল রায় তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করার পর ক্রমশ কোণঠাসা হয়ে পড়েছিলেন মুকুলপুত্র তথা তৃণমূল বিধায়ক শুভ্রাংশু রায়। তবে সম্প্রতি পুজোর মুখে কিছুটা হলেও ফের রাজনীতির আঙিনায় হাজির হয়েছেন শুভ্রাংশু। পুজো উদ্বোধন, দলীয় কার্যালয়ের দ্বারোদ্ঘাটন, এমনকি পুজোয় জাগোবাংলা স্টলের সূচনা করে প্রমাণ করেন। তবে কি নিজের দলের বিশ্বাসযোগ্যতা আনতেই বাড়ির পুজোতেই তাৎপর্যপূর্ণভাবে অনুপস্থিত থাকলেন শুভ্রাংশু! প্রশ্ন উঠতে শুরু করেছে স্থানীয় রাজনৈতিক মহলে।

Leave a Reply

Latest Up to Date

%d bloggers like this: