আন্তজার্তিক নারীদিবস উপলক্ষে অনুষ্ঠিত হল এক স্বাস্থ্য সচেতনতা শিবির

HnExpress অলোক আচার্য, নিউবারাকপুর : বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় নিউ বারাকপুর পৌরসভার রাজ্য নগর জীবিকা মিশনের ব্যবস্হাপনায় আন্তজার্তিক নারী দিবস উদযাপন উপলক্ষে রাজ্য নগর জীবিকা মিশনের সদস্যাদের দ্বারা ওয়ার্ড ভিত্তিক মহিলাদের স্তন ও জরায়ু ক্যানসার সংক্রান্ত একটি বিশেষ সচেতনতা ও প্রাথমিক পরীক্ষা শিবির অনুষ্ঠিত হল স্হানীয় অনুভব অনুষ্ঠান ভবনের দ্বিতলে। নীল রতন সরকার মেডিক্যাল কলেজ হাসপাতালের স্তন ও জরায়ু ক্যানসার বিশেষজ্ঞ ডা :শ্রীকৃষ্ণ মন্ডলের উপস্হিতিতে এবং বারাসাত ক্যানসার রিসার্চ সেন্টারের বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্বাবধানে প্রায় তিন শতাধিক মহিলাদের স্ক্রীনিং টেস্ট করা হয় এদিন। ক্যানসার সচেতনতায় চিকিৎসকরা সচেতনতা পরামর্শ দেন।

এদিন সকাল থেকে বিকেল পর্যন্ত ২০টি ওয়ার্ড থেকে রাজ্য নগর জীবিকা মিশনের সদস্যাদের ক্যনসার সংক্রান্ত একটি বিশেষ সচেতনতা ও প্রাথমিক পরীক্ষা শিবিরে উপস্হিত ছিলেন নিউ বারাকপুর পৌরসভার রাজ্য নগর জীবিকা মিশনের সিটি লেভেল ম্যনেজার ড. তপন কুমার জানা। সি ইও রুপাঞ্জনা ঘোষ, ডি ও শতাব্দী বসু, পৌরমাতা পূর্নিমা রায়, পুরপিতা অশোক মিত্র সহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরগন।

প্রদীপ প্রজ্বলন করে সকালে ক্যানসার সচেতনতা ও প্রাথমিক পরীক্ষা শিবিরের উদ্বোধন করেছিলেন নিউবারাকপুর পৌরসভার প্রাক্তন পুরপিতা সুখেন মজুমদার ও পুর দলনেতা প্রবীর সাহা। নারী দিবসের তাৎপর্য আলোকপাত করেন অতিথিরা ও চিকিৎসকরা। তৎসহ ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। বিশেষ ভাবে সহযোগিতায় করে নিউ বারাকপুর মহিলাদের সামাজিক সংগঠন প্রচেষ্টা। স্হানীয় শিল্পী কলাকুশলীরা সংগীত,নৃত্য ও আবৃত্তি পরিবেশন করে।

Leave a Reply

%d bloggers like this: